October 25, 2024, 8:25 pm

সংবাদ শিরোনাম :
ডেঙ্গু প্রতিরোধে দক্ষিণ খান বিএনপি’র ভিন্ন রকম ক্যাম্পেন  শেখ হাসিনাকে ৫৭ বার ফাঁসি দিলেও ক্ষতি পূরণ হবে না: সেলিম উদ্দিন। টাঙ্গাইল প্রেসক্লাবের সাধারণ সভায় আ’লীগ নেতাসহ ৯ জনের সদস্যপদ বাতিল পাইকগাছায় ঘুর্ণিঝড় ডানার প্রভাবে অসহায় দিনমজুর সহিলের মাথা গোজার ঠাইটুকু হারিয়ে ফেলেছে খুলনা জেলা কারাগারে হাজতি ও কয়েদির সাথে মারামারি ৭ম আন্তর্জাতিক Flight Safety Seminar 2024 এর সমাপনী অনুষ্ঠান বিগত ১ বছরে দুবার ঝড়ে কপাল পোড়েছে কয়রা বাসির দুর্নীতিতে অভিযুক্ত তবুও নির্বাহী প্রকৌশলী শারমিনকে গাজীপুরে পদায়ন সাবেক কমিশনার হারুনের দাপটে বসত ভিটে ছড়া এক দম্পতি   খুলনা কয়রায় হামলা করে আসামি ছিনতাই, ৫ পুলিশ সদস্য আহত

কেরানিগঞ্জে পুনরায় মুক্তিযোদ্ধা সনদ পেতে প্রধানমন্ত্রীর  হস্তক্ষেপ কামনা।

নিজস্ব প্রতিবেদক : ঢাকা জেলার কেরানিগঞ্জ এলাকায় মুক্তিযোদ্ধা সনদ হারিয়ে পুনরায় ফিরিয়ে পেতে মাননীয় প্রধানমন্ত্রী ও মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রীর হস্তক্ষেপ কামনা করেছেন এক মুক্তিযোদ্ধা।

ওই মুক্তিযোদ্ধার নাম আঃ রাজ্জাক। তাঁর পিতা মৃত দীন মোহাম্মদ ও মাতা মৃত কুলসুমা বেগম। বর্তমানে তিনি পুরান ঢাকার কোতোয়ালি থানা এলাকার ৩৩ নং আহসান উল্লাহ রোডের নবাববাড়ি পুকুর পাড়ে বসবাস করেন।

মুক্তিযোদ্ধার আঃ রাজ্জাক সনদ হারিয়ে আক্ষেপ করে বলেন, ১৯৭১ সালে মহান মুক্তিযুদ্ধের সময় ২ং সেক্টরে কমান্ডার সুলতান উদ্দিন রাজা ও নুরুল ইসলাম কমান্ডারের নেতৃত্বে সক্রিয় ভাবে মুক্তিযুদ্ধে অংশগ্রহণ করি। এরপর প্রথমে ২৫ জন পরে ৭ থেকে১০ দিনের মধ্যে ৫০ জন আমাদের সঙ্গে যোগ হয়।

এরপর আমাদেরকে বিভিন্ন সেক্টরে পাঠানো হয়। তিনি আরও বলেন, আমাকে ২নং সেক্টরে ট্রেনিং এর সময় একনলা বন্দুক ৩০৩ প্রশিক্ষণ দেওয়া হয়।হাতগোলা নিক্ষেপের প্রশিক্ষণ গ্রহণ করি। প্রশিক্ষণ শেষে কমান্ডার সুলতান উদ্দিন আহমেদ রাজার নেতৃত্বে কেরানীগঞ্জের বাঘৈর, রাজেন্দ্রপুর এলাকায় পাক বাহিনীর বিরুদ্ধে যুদ্ধ করি। এরপর আব্দুল্লাহ পুর পয়েন্টের দিকে অগ্রসর হইতে থাকি এরপর ১৬ ই ডিসেম্বর মহান বিজয় অর্জিত হয়।

তিনি আরও বলেন, দেশ স্বাধীন হবার পর পুরান ঢাকার কোতোয়ালি থানা ইসলাম পুর নবাববাড়ি এলাকায় স্থায়ী ভাবে বসবাস শুরু করার পর আনুমানিক ১৯৭৮সালের দিকে নবাববাড়ি এলাকায় ভয়াবহ আগুন লাগে এবং কয়েক দফা নবাববাড়ি এলাকায় ভয়াবহ বন্যা প্লাবিত হয়। সে সময় ঘরের দুই তৃতীয়াংশ আসবাবপত্র ক্ষতিগ্রস্ত হয়। ওই সময় আমার প্রয়োজনীয় দলিলপত্র ও আমার মুক্তি যোদ্ধা সনদপত্র ছিল। বর্তমানে আমার কাছে সেক্টর কমান্ডার কতৃক প্রদত্ত প্রত্যায়নপএ রয়েছে। তাই জীবীত মুক্তিযুদ্ধের কাছে যাচাই-বাছাই করে আমার মুক্তিযোদ্ধা সনদ পুনরায় পেতে মাননীয় প্রধানমন্ত্রী ও মুক্তিযুদ্ধ বিষয়ক মাননীয় মন্ত্রীর কাছে আকুল আবেদন জানাই।

এই পোস্টটি আপনার সামাজিক মিডিয়াতে ভাগ করুন